জনপ্রিয় মোবাইল প্রস্তুতকারক সংস্থা Oppo ভারতে সম্প্রতি F19 Pro+ 5G ও F19 Pro নামে দুটি দারুন স্মার্টফোন লঞ্চ করার পাশাপাশি একটি ফিটনেস ট্র্যাকিং রিস্টব্যান্ডও লঞ্চ করে ফেললো Oppo Band Style। OPPO দাবি করেছে এই আধুনিক ফিটনেস ব্যান্ডটিকে এমনভাবে তারা বানিয়েছে , যাতে সারাক্ষন ঘুম পর্যবেক্ষণের (স্লিপ ট্র্যাকিং) এর সাথে রক্তে অক্সিজেন এবং হৃদস্পন্দন হার দুটোই ট্র্যাক করা যায়। এছাড়াও Oppo Band Style টি তে আছে ১২টি ওয়ার্কআউট মোড, AMOLED ডিসপ্লে, প্রায় ১২ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ আরো দারুন কিছু ফিচারস ।

Oppo Band Style এর দাম

Oppo Band Style ভারতে ২৭৯৯ টাকায় পাওয়া যাবে। আপাতত ব্যান্ডটি দুটি কালারে পাওয়া যাবে -ব্ল্যাক এবং ভ্যানিলা । আর ক্রেতাদের অপেক্ষা করেও বসে থাকতে হবে না ইতি মধ্যেই ব্যান্ডটি Amazon Indiaওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

Oppo Band Style এর স্পেসিফিকেশন

Oppo Band Style-এ আছে ২.৫D গ্লাস প্রটেকশন সহ ১.১ ইঞ্চি (১২৬ x ২৯৪ পিক্সেল) এর AMOLED ডিসপ্লে। শুধু তাই নয় এই ডিসপ্লেতে আছে ১০০ শতাংশ DCI-P3 কালার গামুট। এই ব্যান্ডটি অ্যান্ড্রয়েড ৬ বা তার উপরের সমস্ত ভার্সনের স্মার্টফোনের সাথে sync করা যাবে। এই ব্যান্ডটি বিভিন্ন হেল্থ মনিটরিং ফিচার সহ এসেছে, যেমন-স্লীপ মনিটরিং ,SpO2 মনিটরিং (রক্তে অক্সিজেন পরিমাপ- এটি সাধারণত এই দামের ব্যান্ডে পাওয়া যেত না ), রিয়েল-টাইম হার্ট রেট মনিটরিং, ডেইলি অ্যাক্টিভিটি, ব্রিথিং এক্সারসাইজ।

এর সাথে Oppo Band Style-এ রয়েছে ১২টি ওয়ার্কআউট মোড – ইনডোর রান,আউটডোর রান, ফ্যাট বার্ন রান,আউটডোর ওয়াক, আউটডোর সাইক্লিং, ইনডোর সাইক্লিং, এলিপ্টিকাল, রোয়িং, ক্রিকেট, ব্যাডমিন্টন, সুইমিং, যোগা।

আর অন্যান্য কম্পেটিটর ব্যান্ডের থেকে এই ব্যান্ডের পাওয়ার ব্যাকআপ অনেক তাই বেশি। , এই ব্যান্ডে আছে ১০০ MH ব্যাটারি। এই ব্যাটারি আপনাকে প্রায় ১২ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। আর ফুল চার্জ হতে মাত্র ১.৫ ঘন্টা লাগে। আবার ওয়াটার রেসিস্টেন্স এর জন্য এতে আছে 5ATM রেটিং। ব্লুটুথ ৫.০ এর সাথে আসা অপ্পো ব্যান্ড স্টাইল ৪০টি ওয়াচ ফেসের সাথে উপলব্ধ। আবার এর মাধ্যমে মেসেজ নোটিফিকেশন, ইনকামিং কল নোটিফিকেশন, কল রিজেকশন, অ্যালার্ম, ওয়েদার রিপোর্ট, মিউজিক প্লেব্যাক কন্ট্রোল, ক্যামেরা কন্ট্রোল, ফাইন্ড মাই ফোন এর মতো সুবিধা পাওয়া যাবে। সব মিলিয়ে OPPO -র এই নতুন ফিটনেস ব্যান্ড ভারতীয় মার্কেটে জনপ্রিয় হবে বলেই মনে করা যায়।