কিছুদিন আগেই  ভারতে লঞ্চ করেছিল Moto G10 Power এবং Moto G30 লঞ্চ করার পর Moto  আরো অনেকগুলি ফোন নিয়ে আসছে ইন্ডিয়ান মার্কেটে ।  আপাতত তারা  জি সিরিজের ফোনের ওপর কাজ করছে, এদের মধ্যে আছে Moto G20, Moto G50। এছাড়াও কয়েকদিন আগে “Hanoip” কোডনেমের একটি ফোনকে ভারতের BIS সার্টিফিকেশন সাইটে দেখা যায়। সম্প্রতি জানা গেছে এই ফোনের নাম হবে Moto G60।

এর এই আর্টিকেলে , মোটো জি৬০ ফোনটির তিনটি মডেল নম্বর থাকবে- XT2135-1, XT-2135-2, এবং XT2147-1। এরমধ্যে শেষের মডেল নম্বরটির স্পেসিফিকেশন অন্য দুটির তুলনায় কিছুটা আলাদা হবে। এই ফোনটি ভারতে ,ইউরোপ ও লাতিন আমেরিকাতে লঞ্চ হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

Moto G60 এর স্পেসিফিকেশন (expected )

XDA Developers  এর রিপোর্ট অনুযায়ী, মোটো জি৬০ এর XT2135-1/2 মডেল নম্বরে  বিশাল ৬.৭৮ ইঞ্চি  Full HD+ ডিসপ্লে থাকবে। এর পিক্সেল রেজোলিউশন হবে ১০৮০ x ২৪৬০ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এতে AMOLED প্যানেল ব্যবহার করা হলেও হতে পারে। এই ফোনের সামনে থাকবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

কিন্তু এই ফোনের আসল আকর্ষণ হলো এর ব্যাক ক্যামেরা। Moto G60 ফোনের পিছনে থাকবে ট্রিপল ক্যামেরা। এর প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM2 সেন্সর। আবার বাকি দুটি ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল OmniVision OV16A1Q আলট্রাওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল OV02B16 ডেপ্থ সেন্সর। একই সাথে এই ফোনটিতে থাকছে  ৬,০০০ এমএএইচ বিশাল  ব্যাটারি।  প্রসেসর নিয়ে বেশি কিছু উল্লেখ করা না থাকলেও ধরে নেওয়া হচ্ছে  এতে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। ফোনটি ৪ জিবি/৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

অন্যদিকে XT2147-1 মডেল নম্বরে ১০৮ মেগাপিক্সেলের বদলে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। সেলফি ক্যামেরার ক্ষেত্রেও এতে ১৬ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হবে। এই ফোনের ক্যামেরায় ডকুমেন্ট মোড, লো লাইট এআই, এবং ডুয়াল ক্যাপচার ভিডিও এর মত ফিচার থাকবে। Motorela  যে শাওমির মডেলকেই ফলো করছে সেটা বলাই বাহুল্য।

Tagged in:

,