এই স্মার্টফোনের যুগে powerbank  আমাদের  নিত্যদিনের সঙ্গী। পথে ঘাটে  সব সময় চার্জিং এর সুবিধা নাও মিলতে পারে, তাই মুশকিল আসান powerbank . মার্কেটে বিপুল  চাহিদার কারণে স্মার্টফোন ও কোম্পানিগুলি প্রায় প্রতিমাসে নতুন নতুন পাওয়ার ব্যাংক লঞ্চকরছে আজকাল । কাল  জনপ্রিয়  চীনা স্মার্টফোন কোম্পানি, Xiaomi ভারতে  বিশাল 30000 mH ব্যাটারিযুক্ত Mi Power Bank Boost Pro লঞ্চ করলো । এটির দাম রাখা হয়েছে ৩,৪৯৯ টাকা। তবে উল্লেখ্য  শাওমির এই ডিভাইসটি চাইলে  ১,৯৯৯ টাকাতেও কেনা যাবে।  কিভাবে সেটা সম্ভব জানতে হলে পড়তে থাকুন।  জানা গেসে ১৫ মে থেকে এই ডিভাইসটির শিপিং শুরু হবে।

Mi Power Bank Boost Pro- এর ফিচারসমূহ

Mi Power Bank Boost Pro তে আছে 30000 এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি এবং 18 ওয়াট ফাস্ট চার্জিং-এর সুবিধা। এটির সাহায্যে একসাথে মোট তিনটি ডিভাইসে চার্জ দেওয়া যাবে। পোর্টের  কথা বললে এতে একটি টাইপ-সি পোর্ট ও দুটি টাইপ-এ পোর্ট আছে। এছাড়া আছে দুটি ইনপুট পোর্ট (মাইক্রো- ইউএসবি এবং টাইপ-সি)। এই পাওয়ার ব্যাংকটিতে চার্জ দেওয়ার জন্য মাইক্রো-ইউএসবি বা টাইপ-সি কেবিলের যে-কোনো একটি ব্যবহার করা যেতে পারে। এছাড়াও, এটি  powerbank  টি পাওয়ার ডেলিভারি 3.0 সাপোর্ট করে, অর্থাৎ এটির সাহায্যে টাইপ-সি থেকে টাইপ-সি চার্জিং সম্ভব।

এই পাওয়ার ব্যাংকটির চারজিংয়ের ক্ষেত্রে  ক্ষেত্রে উল্লেখযোগ্য বিষয়টি হল, এটি ২৪ ওয়াট পর্যন্ত চার্জিং সাপোর্ট করবে। এছাড়া এটি কম পাওয়ারের চার্জিং- এর জন্য স্মার্ট পাওয়ার ম্যানেজমেন্ট অফার করে। পাওয়ার বাটনটিকে ডবল প্রেস করে এই ফিচারটিকে সক্রিয় করা যেতে পারে।

Xiaomi জানিয়েছে যে, এতে ১৬ স্তরীয় অত্যাধুনিক চিপ প্রোটেকশন আছে। যেহেতু এই পাওয়ার ব্যাংকটিতে উচ্চক্ষমতাসম্পন্ন ৩০,০০০ এমএএইচ ব্যাটারি আছে, তাই  জেনে রাখা অভ্যন্তরীণ বা আন্তর্জাতিক কোনোপ্রকার উড়ানেই এটি বহনযোগ্য নয়। এটি বলা যায় একটি মেজর ড্রব্যাক।

কিভাবে Mi Power Bank Boost Pro মাত্র ১৯৯৯ টাকায়  কিনবেন  ?

আপনি চাইলে মাত্র ১৯৯৯ তাকে Xiaomi-র ক্রাউডফান্ডিং এর মাধ্যমে  এটি কিনতে পারেন। ক্রাউডফান্ডিং এর মাধ্যমে এটি কিনতে চাইলে এই লিংকে যান।

Xiaomi-র ক্রাউডফান্ডিং কীভাবে কাজ করে?

Xiaomi, Mi Power Bank Boost Pro- এর জন্য 5000 ইউনিট-এর লক্ষ্য নির্ধারণ করেছে, এবং একবার সেই লক্ষ্যে পৌঁছে গেলে প্রকল্পটি সফল বলে ঘোষণা করা হবে। যদি কোনো ক্রেতা ক্রাউডফান্ডিং প্রকল্পকে সাপোর্ট করে, কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানি কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছোতে না পারে, তাহলে টাকা ফেরতযোগ্য। এছাড়াও, যদি ক্রেতারা তাদের মত ও মন পরিবর্তন করে, তাহলে শিপিং-এর আগে তারা সবসময় অর্ডার বাতিল করতে পারে।

Tagged in:

,