২০২১এর শুরু থেকে Xiaomi  একের পর এক নতুন প্রোডাক্ট লঞ্চ করেই চলেছে। গত ৯ই এপ্রিল Xiaomi  আবার ও লঞ্চ করলো তাদের নতুন সেকেন্ড জেনারেশন AI  Smart  Speaker . দেখতে আগের জেনেরেশনের Mi  Smart  Speaker এর মতো হলেও এইবারের নতুন Mi Smart Speaker আরো বেশি আধুনিক।  রয়েছে লেটেস্ট AI টেকনোলজির ছোঁয়া।  আসুন জেনে নেওয়া যাক Mi  এর এই নতুজন AI  Smart  Speaker এর দাম এবং ফীচার সম্পর্কে।

Mi AI Smart Speaker (Second  Gen)-এর স্পেসিফিকেশন:

যতই স্মার্ট স্পিকার হোক যেকোনো স্পিকারের সব থেকে গুরুত্বপূর্ণ জিনিসটা তা হলো তার সাউন্ড কোয়ালিটি। আর এখানে Xiaomi  কোনো কার্পণ্য করেনি। সিয়াওমি-র এই  নতুন Mi AI Smart Speaker-টিতে বিশেষ ম্যাগনেটিক স্পিকার রয়েছে যা ৮ ওয়াটের সাউন্ড আউটপুট সরবরাহ করে। আবার  যেহেতু এটি স্মার্ট স্পিকার ,তাই ভয়েস কমান্ডগুলি আরও ভালভাবে ক্যাপচার করার জন্য এতে থাকছে ছয়টি রিং মাইক্রোফোন। এই স্মার্ট স্পিকারটির পরিমাপ ২১১.৬×৮৮.২×৮৮.২ মিলিমিটার এবং ওজন ৭৫২ গ্রাম।

অন্যান্য ফিচারের মধ্যে স্পিকারটির চারটি ফিজিক্যাল বাটন দেওয়া হয়েছে। এই  বাটনগুলির কার্যকারিতা বিশেষভাবে উল্লেখযোগ্য, যেখানে একটি বাটন মাইক মিউট করার জন্য, দুটি বাটন মিউজিক ট্র্যাক পরিবর্তন করার জন্য এবং চার নম্বর বাটনটি মিউজিক প্লে বা পজ করার জন্য ব্যবহৃত হবে। এক্ষেত্রে বাটনগুলির চারপাশে একটি বিশেষ আলোর রিং-ও দেখা যাবে যার সাহায্যে কেবল মাত্র আঙুল স্লাইড করেই ভলিউম অ্যাডজাস্ট করা যাবে।তাছাড়াও , এটিতে কানেক্টিভিটির জন্য ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ সমর্থনও পাওয়া যাবে। থাকবে ওয়ান-টাচ hassle free   কানেক্টিভিটির সুবিধাও।

এই প্রসঙ্গে জেনে রাখা ভালো , Mi-এর এই স্মার্ট স্পিকারটিকে Xiaomi-র আইওটি (IoT) প্ল্যাটফর্মের জন্য ব্যবহার করা যাবে যাতে বিভিন্ন ধরণের স্মার্ট ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে। তাছাড়া, স্টিরিও মিউজিক শুনতে চাইলে এইরকম দুটি Mi AI Smart Speaker কে একসাথে sync  করে ব্যবহার করা যাবে।

Mi AI Smart Speaker (Second  Gen))-এর দাম এবং প্রাপ্যতা:

এই নতুন Mi স্মার্ট স্পিকারের দাম ধার্য করা হয়েছে ১৯৯ সিএনওয়াই (প্রায় ২,৩০০ টাকা) এবং এটি কেবল সাদা রঙে পাওয়া যাবে। আগামী ১৬ এপ্রিল থেকে চীনের বাজারে এটি বিক্রি শুরু হবে। তবে আশা করা যায়, ভারতের বাজারেও এটি খুব শীঘ্রই কেনার জন্য উপলব্ধ হবে।

 

 

Tagged in:

,