আপনি কি xiaomi স্মার্টফোন ব্যবহার করেন ? কদিন ধরেই Xiaomi র বিশেষত redmi  সিরিজের ফোন থাকা  থাকা গুগল অ্যাপগুলি বারংবার ক্র্যাশ করে যাচ্ছে যদি এমনটা  আপনার ফোনেও হয়ে থাকে তাহলে এইআর্টিকেলটি  আপনার জন্যই। সাধারণত এন্ড্রোইড ফোনে অ্যাপ ক্রাশের প্রধান কারণ হলো লো মেমরি। কিন্তুসম্প্রতি যে  গুগল অ্যাপগুলি  ক্র্যাশ হচ্ছে xiaomi র ফোন সেগুলির ক্র্যাশ হবার  হওয়ার কারণটি সম্পূর্ণই আলাদা। একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে, কিছু দিন আগেই গুগল একটি নতুন আপডেট নিয়ে এসেছিল। মূলত, এই আপডেটটি ডাউনলোড করার পর থেকেই Mi এবং Redmi সহ একাধিক অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইউজাররা এই সমস্যার মুখোমুখি হয়েছেন।

বিশেষত, Xiaomi সংস্থাটির Mi ও Redmi হ্যান্ডসেটে এই সমস্যাটি অধিক দেখা দিচ্ছে। কারণ, এই স্মার্টফোনগুলিতে কোনো গুগল অ্যাপ ওপেন করা হলেই ‘Google Keeps Stopping’ নোটিফিকেশনটি বার বার আসতে থাকছে। এমনকি, Google Play Services অ্যাপটিও আকস্মিক ক্র্যাশ হতে শুরু করেছে, জানিয়ে অনেকে টুইট করছেন। এক্ষেত্রে সমস্যাটি , শুধুমাত্র একটি  নির্দিষ্ট অঞ্চলের নয়, বরং সারা বিশ্বের প্রায় প্রত্যেকটি অ্যান্ড্রয়েড ইউজারদেরই এখন এই ভোগান্তি পোহাতে হচ্ছে। তাই, আজ আমরা গুগল আপডেট ও অ্যাপ সংক্রান্ত এই সমস্যাটির থেকে রেহাই পাওয়ার উপায় [সম্পর্কে জানাবো। যা অনুসরণ করলে আপনাদের Mi বা Redmi স্মার্টফোনে থাকা গুগল অ্যাপগুলি পুনরায় কাজ করতে শুরু করবে।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল অ্যাপ ক্র্যাশ ইস্যু কীভাবে ঠিক করবেন

১. প্রথমেই আপনি আপনার ফোনের সেটিংসে যান।

২. তারপর, সেটিংসে থাকা ‘Applications/Apps’ অপশনটিতে ট্যাপ করুন।

৩. উক্ত অপশনটির অধীনে ‘Google Apps’ নামক একটি বিকল্প পাবেন, সেটিতে ট্যাপ করুন।

৪. এবার নতুন উইন্ডো ওপেন হলে, স্ক্রিনের উপরি ভাগের ডান দিকে তিনটি ডট যুক্ত বাটন দেখতে পাবেন।

৫. এরপর তিনটি ডট যুক্ত ওই বাটনটিতে ট্যাপ করুন।

৬. যেহেতু সমস্যাটি গুগল আপডেটের জন্য হচ্ছে, সেহেতু ‘Uninstall Update’ অপশনটিকে বেছে নিলেই Google Apps’ -এর লেটেস্ট আপডেটটি আনইনস্টল হয়ে যাবে।

৭. পরিশেষে, ‘Auto updates’ অপশনটিকে ডিজেবল বা অফ করে দিলেই আপনি ভবিষ্যতে  নিজে থেকে আবার আপডেট হয়ে এই সমস্যায় যাতে না পড়তে হয় সেই ইস্যুর থেকে মুক্তি পেয়ে যাবেন।

Tagged in:

, ,